বৃষ্টিভেজা কৃষ্ণচূড়া
- Jahid Hasan ২৯-০৪-২০২৪

একাকী এক বিকালে কৃষ্ণচূড়া গাছের নিচে।
ফুল গুলো ঝড়ে পরছিলো আমার চারদিকে
ঘুম ঘুম চোখে মধুময় সপ্নে ছিলাম মগ্ন! যখন
তুমি আমার হাতে হাত রাখছিলে,
বাগানের পুষ্প প্রস্ফুটিত হয়েছিল প্রভাত।
বাতাস যেন মৃদু সুড়ে আমার কানে কানে,
বলে গেল খুব বেশি ভালবাসি তোমায়।
আমার কোমল হৃদয়ে লেগেছিল এক সাড়া
তুমিই আমার অন্তরে দিয়েছিলে নাড়া।
ভেবে ছিলাম তোমার জন্য কৃষ্ণচূড়া ফুল
কুড়াবো, হঠাৎ শুরু হয়ে গেল মুষলধারে বৃষ্টি।
আমি তোমাকে ডেকে বলছি,এসো
প্রিয়তমা। খুব বেশী লজ্জা পেয়ে তুমি
হয়েছিলে আনমনা। তুমি আমার হৃদয়ে
দিয়েছিলে সুখের দোলা। হৃদয় আমার শুধু
তোমাকে চায় রেখ স্বরণ। তোমার তরে
হাসিমুখে মৃত্যু করবো বরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।